নক্ষত্র সমাবেশে হয়ে গেল ইচ্ছামতী সংবাদ পত্রিকার বার্ষিক অনুষ্ঠান

02nd December 2019 Views : 299

সুজয় মণ্ডলঃ  চাঁদের হাট নাকি নক্ষত্র সমাবেশ! যেটাই বলি না কেন কম বলা হয়। ঠিক এমনই এক পরিবেশের মধ্য দিয়ে পয়লা ডিসেম্বর রবিবার সন্ধ্যায় বসিরহাট টাউন হাই স্কুল এর সুনীতি সদন মঞ্চে হয়ে গেল ইছামতি সংবাদ পত্রিকার বার্ষিক অনুষ্ঠান। এদিন অনুষ্ঠান মঞ্চে উপস্থিত ছিলেন বিশিষ্ট প্রবীণ সাহিত্যিক পরেশ ভট্টাচার্য কবি ও সাহিত্যিক পান্নালাল মল্লিক পরিবেশবিদ নারায়ন দাশ সহ বিশিষ্ট অতিথিরা।

গত ২৫ নভেম্বর তিন বছর পূর্ণ করেছে ইছামতি সংবাদ।  তিন বছর পূর্তি উপলক্ষে ১ ডিসেম্বর বসিরহাট টাউন হাই স্কুল এর মঞ্চে বার্ষিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল পত্রিকার পক্ষ থেকে। প্রথম বছরের বার্ষিক অনুষ্ঠানে এদিন আয়োজন করা হয়েছিল গুণীজন সম্মাননা, কবি  সম্মিলন ও পুজো সম্মান।

এ বছরই প্রথম পত্রিকার পক্ষ থেকে 'ইছামতি সংবাদ সম্মান' তুলে দেওয়া হয় বিশিষ্ট প্রবীণ সাহিত্যিক পরেশ ভট্টাচার্যের হাতে। সম্মান জ্ঞাপনের সূত্র ধরে বক্তব্য রাখতে গিয়ে পত্রিকার দীর্ঘায়ু কামনা করেন সাহিত্যিক পরেশ ভট্টাচার্য।  এদিনের কবি সম্মিলনে উপস্থিত ছিলেন বিশিষ্ট কবি ও সাহিত্যিক পান্নালাল মল্লিক, কবি জয়ন্তী চট্টোপাধ্যায়, কবি মাধবী বন্দ্যোপাধ্যায় সহ প্রবীণ কবি ও সাহিত্যিকদের সঙ্গে নবীন প্রজন্মের কবিরাও। "কবি কণ্ঠে কবিতা পাঠ" শীর্ষক কবি সম্মিলনের এই অনুষ্ঠানটি সঞ্চালনা করেন সাহিত্যিক সমুদ্র বিশ্বাস। সেই সঙ্গে বসিরহাটের চারটি দুর্গাপুজো কমিটিকে শারদ সম্মান ও একটি শ্যামা পূজা কমিটিকে শক্তি সম্মানে ভূষিত করা হয়  এদিনের মঞ্চ থেকে।  সমগ্র অনুষ্ঠানটি পরিচালনা করেন প্রাক্তন শিক্ষিকা ও সমাজসেবী তারা বিশ্বাস। অনুষ্ঠানের শুরুতে স্বাগত ভাষণের মধ্য দিয়ে উপস্থিত অতিথিদের শুভেচ্ছা জ্ঞাপন করেন ইছামতি সংবাদ পত্রিকার সম্পাদক পরিমল দে। প্রাক্তন শিক্ষক ও সমাজসেবী নির্মল কুমার মন্ডল এর ধন্যবাদ জ্ঞাপন এর মধ্য দিয়ে শেষ হয় ইছামতি সংবাদ পত্রিকার বার্ষিক অনুষ্ঠান।

Advertisement

সর্বাধিক জনপ্রিয়