কেন্দ্রের বিরুদ্ধে অভিযোগ তুলেই ‘দেশদ্রোহী’ পরিচালক

দেবা দাস ,কৃষ্ণনগর: করোনার দাপটে গোটা দেশ বিপর্যস্ত। এরইমধ্যে লাক্ষাদ্বীপের চলচ্চিত্র পরিচালক আয়েশা সুলতানার বিরুদ্ধে দেশদ্রোহের মামলা দায়ের করল বিজেপি । কেন্দ্রশাসিত অঞ্চলের বিজেপির অভিযোগে তদন্ত শুরু করেছে পুলিশ।ঠিক কী অভিযোগ আয়েশার বিরুদ্ধে? সম্প্রতি মালয়ালম টিভি চ্যানেল ‘মিডিয়াওয়ান টিভি’-তে এক বিতর্কসভায় তিনি দাবি করেন, লাক্ষাদ্বীপের মানুষের উপরে করোনা ভাইরাসকে ‘জৈব অস্ত্র’ হিসেবে প্রয়োগ করছে মোদি সরকার! বিতর্কের সূত্রপাত এই মন্তব্য থেকেই।

আরো পড়ুন অগ্নিমূল্য পেট্রল-ডিজেল

চলচ্চিত্র পরিচালক আয়েশাকে বলতে শোনা যায়, ‘‘বিজেপি নেতারা বলছেন, কেন্দ্র দ্বীপবাসীর খেয়াল রাখতে চায়। এটাই কি সেই খেয়ালের নমুনা, যেখানে করোনায় সংক্রমিতের সংখ্যা শূন্য থেকে দৈনিক একশোয় পৌঁছে গেল? এটাকে ওরা জৈব অস্ত্র হিসেবে প্রয়োগ করছে। এটা আমি একেবারে হলফ করে বলতে পারি। করোনাশূন্য একটা জায়গায় কেন্দ্র যে এই জৈব অস্ত্র প্রয়োগ করেছে তা পরিষ্কার।’’

আরো পড়ুন বিয়ে না করে সিঁদুর পরে হিন্দুদের বোকা বানিয়ে ভোট নিয়েছেন, বিস্ফোরক দাবি দিলীপ ঘোষের

উল্লেখ্য, ওই একই অনুষ্ঠানে উপস্থিত ছিলেনবিজেপি নেতা বিজি বিষ্ণু। তিনিও আয়েশার বক্তব্যের বিরোধিতা করে জানিয়ে দেন, ‘‘এই দাবি সম্পূর্ণ ভিত্তিহীন। এবং এর থেকে দেশের মানুষের কাছে ভুল বার্তা যাবে।’’ কিন্তু আয়েশা নিজের বক্তব্যে অটল থেকে পরিস্থিতির সঙ্গে তুলনা করে চিনের। দাবি করেন, যেভাবে চিন সারা বিশ্বের উপরে এই অস্ত্র প্রয়োগ করেছে, সেই একই কাজ প্রশাসন লাক্ষাদ্বীপের উপরে করছে।

আরো পড়ুন টিকাপ্রাপ্ত মাত্র ৯ শতাংশ, কেন্দ্রকেই দোষারোপ তামিলনাড়ুর

বুধবার রাতে অনুষ্ঠান সম্প্রচারিত হওয়ার পরই ক্ষোভে ফেটে পড়েন বিজেপি নেতারা।লাক্ষাদ্বীপের বিজেপি সভাপতি আবদুল কাদেরের অভিযোগ, ‘‘আয়েশা সুলতানা কেন্দ্রশাসিত অঞ্চলে করোনা ছড়ানো নিয়ে ভুয়ো থবর ছড়াচ্ছেন।’’ কেবল দেশদ্রোহিতা নয়, বিদ্বেষ ছড়ানোর অভিযোগও আনা হয়েছে লাক্ষাদ্বীপের প্রথম চলচ্চিত্র পরিচালকের বিরুদ্ধে।

আরো পড়ুন ফের মিড-ডে-মিল নিয়ে দূর্নীতির অভিযোগ উঠলো এই রাজ্যে

বেশ কিছুদিন ধরেই লাক্ষাদ্বীপ নিয়ে বিতর্ক চলছে। প্রফুল্ল পটেল এখানে নতুন প্রশাসক হয়ে আসার পর থেকেই নানা অভিযোগ উঠে আসছে। এবার আয়েশার মন্তব্য ঘিরে তৈরি হল নয়া বিতর্ক।

 

Contribute to Yass flood relief
Contribute to Yass flood reliefhttps://instamojo.com/@24x7newsbengal
Spread the love

Leave a Reply

%d bloggers like this: