চিকিৎসকরা ঈশ্বরের দূত- শীঘ্রই করোনার টিকা নেওয়ার পরামর্শ দিলেন বাবা রামদেব

দেবা দাস, কৃষ্ণনগর: কিছুদিন আগে অ্যালোপ্যাথি চিকিৎসার বিশ্বাসযোগ্যতা তুলে বিতর্কে জড়িয়ে ছিলেন বাবা রামদেব।সেই সময় তিনি জানিয়েছিলেন, করোনা টিকার কেনও প্রয়োজন নেই, যোগাভ্যাস ও আয়ুর্বেদেই তিনি করোনা থেকে সুরক্ষা পাচ্ছেন। কিন্তু এক মাসও না যেতে মেরুবদলে সম্পূর্ণ ভিন্ন সুর যোগগুরুর গলায়। বৃহস্পতিবার তিনি জানান, শীঘ্রই করোনা টিকা নেবেন তিনি।

আরো পড়ুন বিয়ে না করে সিঁদুর পরে হিন্দুদের বোকা বানিয়ে ভোট নিয়েছেন, বিস্ফোরক দাবি দিলীপ ঘোষের

অ্যালোপ্যাথি চিকিৎসার বিশ্বাসযোগ্যতা নিয়ে বাবা রামদেব প্রশ্ন তোলেন। তারপর চিকিৎসকদের ক্ষোভের মুখে পড়েছিলেন তিনি।আদালত অবধিও গড়িয়েছে বিষয়টি। কিন্তু বৃহস্পতিবারই রামদেব নিজের অবস্থান বদলে চিকিৎসকদের “ঈশ্বরের দূত” বলে অ্যাখ্যা দেন।

আরো পড়ুন টিকাপ্রাপ্ত মাত্র ৯ শতাংশ, কেন্দ্রকেই দোষারোপ তামিলনাড়ুর

উল্লেখ্য, সকল ভারতবাসীকে বিনামূল্যে টিকাকরণের কথা ঘোষণা করেছেন প্রধানমন্ত্রী। সেই বিষয়ে রামদেব প্রধানমন্ত্রীর প্রশংসা করে বলেছেন এটি একটি ঐতিহাসিক পদক্ষেপ।যোগাসনের পাশাপাশি করোনা টিকার প্রয়োজনীয়তা ব্যাখ্যা করে তিনি বলেন, “করোনার দুটি ডোজ়ই নিন এবং যোগাসন ও আয়ুর্বেদের সাহায্যে দ্বিগুণ সুরক্ষা পান করোনা থেকে। করোনা টিকা এবং আয়ুর্বেদের সংমিশ্রণ আপনাদের রোগ প্রতিরোধ ক্ষমতা এমন বাড়িয়ে দেবে যে একজনেরও করোনায় মৃত্যু হবে না।”

আরো পড়ুন ফের মিড-ডে-মিল নিয়ে দূর্নীতির অভিযোগ উঠলো এই রাজ্যে

পাশাপাশি তিনি টিকাকরণ নিয়ে বলেন, “শীঘ্রই টিকা নেব।” অ্যালোপ্যাথি চিকিৎসার সমালোচনা প্রসঙ্গেও তিনি জানান, চিকিৎসকদের বিরুদ্ধে তাঁর কোনও অভিযোগ নেই। ওনারা ঈশ্বরের দূত। বরং যারা ওষুধের নামে সাধারণ মানুষকে ঠকাচ্ছে, তাদের বিরোধিতা করেছিলেন তিনি।

আরো পড়ুন প্রয়াত এশিয়াডে সোনা জয়ী প্রাক্তন বক্সার Dingko Singh

Contribute to Yass flood relief
Contribute to Yass flood relief
Spread the love

Leave a Reply

%d bloggers like this: