বাড়ছে করোনা সংক্রমণ, দ্বিতীয় ঢেউ রুখতে জরুরি অবস্থা ঘোষণা করল স্পেন

Read Time:2 Minute, 10 Second

নিউজ ডেস্ক : স্পেনে ফের দাপট বাড়িয়েছে করোনা। ভাইরাসের দ্বিতীয় ঢেউ রুখতে জরুরি অবস্থা ঘোষণা করল স্পেন। রাত ১১টা থেকে সকাল ৬টা পর্যন্ত চলবে নাইট কারফিউ। রবিবার থেকেই জারি করা হয়েছে এই বিধিনিষেধ। এমনটাই ঘোষণা করেছেন স্পেনের প্রধানমন্ত্রী পেড্রো সানচেজ।

এ বিষয়ে প্রধানমন্ত্রী জানান, জরুরি অবস্থা চলাকালীন স্থানীয় প্রশাসনের হাতে বেশ কিছু ক্ষমতা দেওয়া হয়েছে। আপাতত ১৫ দিনের জন্য জরুরি অবস্থা জারি করা হয়েছে। তবে এই ভাইরাসের সঙ্গে মোকাবিলা করতে প্রয়োজনে তা বাড়িয়ে ৬ মাস করার জন্য সংসদে আবেদন করবেন বলেও জানিয়েছেন সানচেজ।

আরও পড়ুন জওয়ানদের প্রতি সম্মান জানাতে বাড়িতে প্রদীপ জ্বালানোর আহ্বান প্রধানমন্ত্রীর

উল্লেখ্য, করোনা মহামারীতে ইউরোপের ক্ষতিগ্রস্ত দেশগুলির মধ্যে অন্যতম স্পেন। দেশটিতে এপর্যন্ত করোনা আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৩৫ হাজার মানুষের। আক্রান্তের সংখ্যা ১০ লক্ষেরও বেশি। জানা গিয়েছে, গত কয়েকদিনে সংক্রমণের দ্বিতীয় ঢেউ আছড়ে পড়েছে দেশটিতে। তাই কড়া হাতে সংক্রমণ রোধে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানা গিয়েছে।

২৪x৭ নিউজ বেঙ্গলের পক্ষ থেকে সকল দর্শক, শুভান্যুধায়ী, প্রিয়জন, স্পনসর, পুজো কমিটিকে শুভ বিজয়ার আন্তরিক প্রীতি, শুভেচ্ছা ও অভিনন্দন।সকলে ভালো থাকবেন সুস্থ থাকবেন, সর্বদা মাক্স স্যানিটাইজার ব্যবহার করুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *