বিশ্ব শিল্পকলা দিবসে সৌমিতার ফ্রিডম অফ আর্ট

বিশ্ব শিল্পকলা দিবসে সৌমিতার ফ্রিডম অফ আর্ট
বিশ্ব শিল্পকলা দিবসে সৌমিতার ফ্রিডম অফ আর্ট

 

নিউজ ডেস্কঃ    শিল্পের নিজস্ব আবেদন আছে, ভাষা আছে। আর সেই টানেই শিল্পী নিজের সবটুকু উজাড় করে দেয় শিল্পের জন্য। ১৬ই এপ্রিল সারা বিশ্ব জুড়ে পালিত হয় বিশ্ব শিল্পকলা দিবস। লিওনার্দো দ্য ভিঞ্চির জন্মদিন উপলক্ষ্যে এই দিনটি ‘বিশ্ব শিল্পকলা দিবস’ হিসাবে পালন করা হয়ে থাকে। বলা যায় শিল্প আমাদের জীবনের প্রতিটা দিনই অঙ্গাঙ্গীভাবে জড়িয়ে আছে। ক্রোনা অতিমারীর কারনে মানুষের সাধারণ গতি তে ঘটেছে ছন্দপতন।অবাধ বিচরণের মধ্যে বিরাজমান দ্বিধার কালো মেঘ। তাই কভিড-এর দ্বিতীয় ঢেউ সন্ত্রস্ত শিল্প অনুরাগীদের জন্য শিল্পী সৌমিতা সাহার ভার্চুয়াল প্রর্দশনীর ফ্রিডম অফ আর্টের মাধ্যমে শিল্পকলা দিবসে শিল্পী দিলেন এক বিশেষ বার্তা।

আরও পড়ুনঃ মর্গে জায়গা পাওয়া যাচ্ছে না কোভিডে আক্রন্ত মৃত্ৰ দেহ রাখার

বিশ্ব শিল্পকলা দিবসে সৌমিতার ফ্রিডম অফ আর্ট
বিশ্ব শিল্পকলা দিবসে সৌমিতার ফ্রিডম অফ আর্ট

সমগ্র বিষয়টি কে আরও আলাদা মাত্রা দিয়েছে এই প্রর্দশনীর অভিঞ্জতা। ঠিক যেন গ্যালারীর দরজা দিয়ে ঢুকে প্রর্দশনী দেখার অনুভূতি। প্রতিটি ছবি নিজের মতো করে অতুলনীয়। নতুন করে নজরকাড়ে শিল্পীর আঁকা রবীন্দ্রনাথ তে ছবির নাম মননে রবি। সৌমিতা একজন সফল চিত্রকর হওয়ার পাশাপাশি আন্তর্জাতিক ইডিএম সঙ্গীতের একজন উজ্জ্বল নক্ষত্র। তিনি পরলে ব্যাক করেছেন কিছু ছায়াছবিতে। রবি ঠাকুরের গানের জগতেও অতি পরিচিত কন্ঠ সৌমিতা। ফ্রিডম ওফ আর্ট প্রসঙ্গে শিল্পী আরও জানান

আরও পড়ুনঃ কলকাতায় আসতে গেলে প্রয়োজন Covid- নেগেটিভ রিপোর্ট, জানাল এয়ারপোর্ট অথরিটি
“আমরা যারা শিল্পের দিনযাপন করি, স্বপ্ন দেখি শিল্পকে কেন্দ্র করে, দিনে রাতে আমাদের রক্ত ঘামে জড়িয়ে থাকে শিল্প, তাদের জন্য সত্যিই আলাদা দিন নাই-বা হল, আলাদা করে শিল্পের জন্য একটি দিন বরাদ্দ হওয়া জরুরি যাতে আমজনতা একটু হলেও অনুভব করেন শিল্পের প্রাসঙ্গিকতা, শিল্পীদের যন্ত্রণা।”

Spread the love

Leave a Reply

%d bloggers like this: